পর্যটন দিবসে মাধবকুণ্ডে পর্যটকদের উপর হামলা

পর্যটন দিবসে মাধবকুণ্ডে পর্যটকদের উপর হামলা
বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাতে বেড়াতে আসা নারীসহ ৫ পর্যটক স্থানীয় ইজারাদারের লোকজনের হামলায় আহত হয়েছেন। বিশ্ব পর্যটন দিবসে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে মাধবকুণ্ড এলাকার গাড়ি পার্কিং টার্মিনালে এ ঘটনাটি ঘটে। এসময় জলপ্রপাত দেখতে আসা অন্য পর্যটকরা আতঙ্কিত হয়ে পড়েন।
 
হামলায় আহতরা হলেন-নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার বাবুল মিয়া (৪২), মিনা বেগম (৪৫) ও রিপন আহমদ (২১)। তবে আহত অন্য দু’জনের নাম জানা যায়নি। আহতদের মধ্যে বাবুল মিয়া ও রিপন আহমদ স্থানীয়ভাবে চিকিৎসা নিলেও মিনা বেগমকে বড়লেখা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

পর্যটন পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা থেকে একদল পর্যটক বাসযোগে মাধবকুণ্ড জলপ্রপাতে বেড়াতে আসেন। এসময় টার্মিনালে গাড়ি পার্কিং করা নিয়ে ইজারাদার কর্তৃপক্ষের লোকজনের সাথে পর্যটকদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ইজারাদারের লোকজন পর্যটকদের ওপর হামলা চালায়। হামলায় খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ঘটনাটি আপোষ মীমাংসায় নিষ্পত্তি করে তাদের ক্ষতিপূরণ দেয়া হয়।

এ ব্যাপারে মাধবকুণ্ড ইকোপার্কের ট্যুারিস্ট পুলিশের ভারপ্রাপ্ত ইনচার্জ এএসআই সালেহ আহমদ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০ টায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে আপোষে নিষ্পত্তি হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে স্থানীয় ইজারাদার ও ব্যবসায়ীদের দ্বারা মাধবকুণ্ডে বেড়াতে আসা পর্যটকরা একাধিক হামলা ও লাঞ্ছনার শিকার হয়েছেন। ফলে পর্যটকদের মধ্যে উদ্বেগ-আতঙ্কে রয়েছে। এর কারণে মাধবকুণ্ডে পর্যটকের সংখ্যা হ্রাস পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

Post a Comment

Previous Post Next Post