এশিয়া কাপঃ আমিরাতকে উড়িয়ে জয়ে ফিরল বাংলাদেশ

এশিয়া কাপঃ আমিরাতকে উড়িয়ে জয়ে ফিরল বাংলাদেশ
স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি ক্রিকেটে টানা তিন ম্যাচ ধরে পরাজয়ের বৃত্তে বন্দী ছিল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচ সিরিজের দু’টিতে হারের পর সর্বশেষ বুধবার ভারতের কাছে ৪৫ রানের বড় হার। অবশেষে চতুর্থ ম্যাচে এসেই জয়ের সন্ধান পেয়েছে টাইগাররা। আজ এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫১ রানে হারিয়ে জয়ে ফিরেছে মাশরাফি বিন মর্তুজার দল। এদিন আমিরাতকে মাত্র ৮২ রানে গুটিয়ে দিয়েছে স্বাগতিক শিবির। আমিরাতের বোলিং তোপের মুখে খুব একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। নির্ধারিত ওভারে ১৩৩ রানের মামুলি সংগ্রহ করে টাইগাররা। এই স্বল্প রানের পুঁজি নিয়েই আমিরাতকে গুড়িয়ে দিয়েছে স্বাগতিক শিবির। দাপুটে এই জয়ের নেপথ্য নায়ক একক কেউ নন। মুস্তাফিজ-মাশরাফি-মাহমুদউল্লাহদের সম্মিলিত প্রচেষ্টার ফল এশিয়া কাপের চলমান আসরে বাংলাদেশের প্রথম জয়। মজার বিষয় হচ্ছে এদিন টাইগার সব বোলারই উইকেট শিকার করেছেন। শুক্রবার রাতে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আমিরাতের সামনে বড় স্কোর দাঁড় করাতে না পারলেও বলহাতে দ্যুতি ছড়িয়েছেন মাশরাফি-মুস্তাফিজরা। টাইগার বোলারদের তোপের মুখে রানের বেশি করতে পারেনি আমিরাতের ব্যাটসম্যানরা।
আমিরাতের ব্যাটসম্যানদের মধ্যে রোহান মুস্তফা সর্বোচ্চ ১৮ রান করেন। এ ছাড়া মোহাম্মদ কালিম করেন ১২ রান।
প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে উইকেটশুন্য থাকলেও আজ দুর্দান্ত বোলিং করেছেন কাটার বয় মুস্তাফিজ। একাই নিয়েছেন চার উইকেট। এ ছাড়া দলপতি মাশরাফি নিয়েছেন দু’টি উইকেট। আর আল-আমিন ও মাহমুদউল্লাহ নিয়েছেন একটি করে উইকেট। এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ১৩৩ রান করে বাংলাদেশ। স্বাগতিকদের পক্ষে মোহাম্মদ মিথুন সর্বোচ্চ ৪৭ রান করেন। আর মাহমুদউল্লাহ ৩৬ রানে অপরাজিত থাকেন। এ ছাড়া সৌম্য সরকার ২১ ও সাকিব করেন ১৩ রান।
বলহাতে আমিরাতের বোলারদের মধ্যে মোহাম্মদ নাভেদ ও আমজাদ জাভেদ দু’টি করে উইকেট নেন। এ ছাড়া মোহাম্মদ শাহজাদ ও রোহান মুস্তফা নেন একটি করে উইকেট।

Post a Comment

Previous Post Next Post