কুলাউড়া পৌরসভা নির্বাচনের বিস্তারিত ফলাফল

কুলাউড়া পৌরসভা নির্বাচনের বিস্তারিত ফলাফল
তারেক হাসান: মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভা নির্বাচনে ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে গতকাল ৩০ ডিসেম্বর বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্টিত হয় এবং রাতে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে প্রতিটি কেন্দ্রের ফলাফল ঘেষনা করা হয়। মেয়র পদে ৪জনের মধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্র্থী শফি আলম ইউনুছ (নারিকেল গাছ) প্রতিক ৪২৩০ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি প্রার্থী উপজেলা বিএনপি’র সভাপতি কামাল আহমদ জুনেদ (ধানের শীষ) প্রতিক পেয়েছেন ৪১৭৪ ভোট। এছাড়াও আওয়ামী লীগের মেয়র প্রার্থী কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম সফি আহমদ সলমান (নৌকা) প্রতিক ৩৭৮৩ ভোট এবং কুলাউড়া পৌর জাতীয় পার্টির সভাপতি মোঃ মুহিবুর রহমান লাল মাষ্টার (লাঙ্গল) পেয়েছেন ২৩৯ ভোট।

ওয়ার্ড কাউন্সিলর পদে- ১নং ওয়ার্ডে লুকমান আহমদ (টেবিল ল্যাম্প) ৪২০ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান কাউন্সিলর ফয়জুর রহমান ফুল (উঠ পাখী) ৩৩৩ ভোট পেয়েছেন। ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কায়ছার আরিফ (টেবিল ল্যাম্প) ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি জাকির হোসেন (পাঞ্জাবী) ৩৩২ ভোট পেয়েছেন। ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলার মনজুরুল আলম চৌধুরী খোকন (পাঞ্জাবী) ৬১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আজিজুর রহমান (টেবিল ল্যাম্প) ৪৬৬ ভোট পেয়েছেন। ৫নং ওয়র্ডে বর্তমান কাউন্সিলর শামছুল ইসলাম শমছু (টেবিল ল্যাম্প) ৪৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সাবেক কাউন্সিলর মাহবুব আলম মাক্কু (পাঞ্জাবী) ৩১৭ভোট পেয়েছেন। এ ওয়ার্ডের শারমিন আক্তার শিউলী (ডালিম) কোন ভোট পাননি। ৬নং ওয়ার্ডে রাসেল আহমদ চৌধুরী (পাঞ্জাবী) ৬১৫ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান কাউন্সিলর জহিরুল ইসলাম খান (ডালিম) ৫৩০ভোট পেয়েছেন। ৭নং ওয়ার্ডে হারুনুর রশীদ (পানির বোতল) ৬৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি আব্দুল মতলিব খোকন (ব্রীজ) ৫৬৪ভোট পেয়েছেন। ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইকবাল আহমদ শামীম (পানির বোতল) ৭৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ক্বারী আব্দুল হান্নান (উঠ পাখী) ৬৪৪ ভোট পেয়েছেন। ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু (উঠ পাখী) ৬৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ইছরাব আলী (টেবিল ল্যাম্প) ২৮১ভোট পেয়েছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ওয়ার্ড-১ (১,২,৩) বর্তমান কাউন্সিলর রাবেয়া বেগম (কাচি)১৩৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি নাসরিন আক্তার (গ্যাসের চুলা) ১১৬৫ ভোট পেয়েছেন। ওয়ার্ড-২ (৪,৫,৮) আনোয়ারা বেগম (কাচি) ১৮৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি রেহানা পারভীন (আঙ্গুর) ১৫০৩ ভোট পেয়েছেন। ওয়ার্ড -৩ (৬,৭,৯) দিলারা বেগম (মৌমাছি) ২৮৩৭ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সুলতানা বেগম (আঙ্গুর)১৪৬২ভোট পেয়েছেন।

উল্লেখ্য, কাউন্সিলর পদে ৪নং ওয়ার্ডের মনোনয়ন দাখিলকারী ২জন প্রার্থীর মধ্যে, জ্যোতির্ময় দেব রিপনের মনোনয়ন পত্র বাতিল হওয়ায় অপর একমাত্র প্রার্থী বর্তমান কাউন্সিলর তানভীর আহমদ শাওন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

Post a Comment

Previous Post Next Post