কুলাউড়া উপজেলায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

কুলাউড়া উপজেলায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত
নিউজ ডেস্কঃ কুলাউড়া উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলোতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন হয়েছে। গতকাল ২৪ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত হয়।

জয়পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ঃ জয়পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৮৫জন ভোটারের মধ্যে ২১২জন ছাত্র-ছাত্রী উক্ত কাউন্সিলে ৩য় থেকে ৫ম শ্রেণীর ক্ষুদে ভোটাররা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচিতরা হলেন, ৫ম শ্রেনীর নাজমুল ইসলাম ফাহাদ ১২২ভোট পেয়ে প্রথম, নাজমুল মিয়া ১১১ ভোট পেয়ে দ্বিতীয় ও এমদাদুল ইসলাম সাজ্জাদ ৭০ ভোট পেয়ে ৭ম হয়েছেন। অপরদিকে চতুর্থ শ্রেনীতে সাদিয়া জান্নাত চৈতি ১৩৫ ভোট পেয়ে প্রথম ও তামিম আহমদ চৌধুরী ৭০ ভোট পেয়ে দ্বিতীয় এবং তৃতীয় শ্রেনীতে যারিন সাবাহ্ ঐশী ১৪৪ ভোট পেয়ে প্রথম ও নুশরাত আলম মীম ৯৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। উক্ত স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ৫ম শ্রেনীর ছাত্র মোস্তাকিম আহমদ, প্রিজাইডিং অফিসার ৫ম শ্রেনীর ছাত্র আল-শাহরীয়ার রাফি, শেখ তান জিলুর এবং পোলিং অফিসার মুন্নি আক্তার, শাকিলা আক্তার শীমু, আরমান পারভেজ বখ্শ ও মোহন মালাকার। নির্বাচন কমিশনার মোস্তাকিম আহমদ ও প্রধান শিক্ষক শেলী বেগম নির্বাচনের সকল কাজ যৌথ স্বাক্ষরে স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন সম্পন্ন করেন। সার্বিক ভাবে সন্বনয়কারী ও সহায়তা করেন শিক্ষিক্ষা ছবিরানী নাহা, মমতাজ সুলতানা, শামছুর নাহার, মনিকা পাল, কাবেরী পাল, স্নিগ্ধা ভট্টাচার্য্য ।
কুলাউড়া উপজেলায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

বিএইচ সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ বিএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩০৮ জন ভোটারের মধ্যে ১৮৪ জন ছাত্র-ছাত্রী উক্ত কাউন্সিলে ৩য় থেকে ৫ম শ্রেণীর ক্ষুদে ভোটাররা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচিতরা হলেন, ৫ম শ্রেনীর ইলিয়াছ আলী ১২০ভোট পেয়ে প্রথম, তানজিলা আবেদীন মীম ৫৬ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। অপরদিকে চতুর্থ শ্রেনীতে সিদরাতুল মুরসালিন রিয়াদ ৬৩ ভোট পেয়ে প্রথম ও ফারিয়া ভুইয়া মাইশা ৫০ ভোট পেয়ে দ্বিতীয় এবং তৃতীয় শ্রেনীতে মাহবুবুর রহমান ১৩৩ ভোট পেয়ে প্রথম ও অনামিকা চক্রবর্তী ঐশী ৫৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন এবং একই শ্রেনীর সাগর পাল ৮৮ ভোট পেয়ে ৭ম হয়েছে । উক্ত স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ৫ম শ্রেনীর ছাত্রী রাফসানা রহমান। প্রিজাইডিং অফিসার জাওয়াদ জাকারিয়া নাফি, নাসিফ রেজওয়ান চৌধুরী ও মাঈশা জাহান ও পোলিং অফিসার সৈয়দ আশফাক উদ্দিন, কাফী আল ফাতেহা সামিউল হাসান রাফি, মোঃ আশরাফুর রহমান, এস এম সামি উল ইসলাম, রেবেকা সুলতানা। নির্বাচন কমিশনার রাফসানা রহমান ও প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাইয়ূম নির্বাচনের সকল কাজ যৌথ স্বাক্ষরে স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন সম্পন্ন করেন।
কুলাউড়া উপজেলায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত
রাবেয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ রাবেয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪১০জন ভোটারের মধ্যে ৩৭০ জন ছাত্র-ছাত্রী উক্ত কাউন্সিলে ৩য় থেকে ৫ম শ্রেণীর ক্ষুদে ভোটাররা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচিতরা হলেন, ৫ম শ্রেনীর জান্নাতুল মাওয়া আদিবা ৮৬ভোট পেয়ে প্রথম, ইশরাত জাহান হৃদি ৬৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। অপরদিকে চতুর্থ শ্রেনীতে ফারজানা আক্তার ইমা ১০৮ ভোট পেয়ে প্রথম ও মাসহুদুল ইসলাম মাহিম ৭০ ভোট পেয়ে দ্বিতীয় এবং তৃতীয় শ্রেনীতে রিফফাত রফিক হৃদি ১৫০ ভোট পেয়ে প্রথম ও তাসনিমা আক্তার সাবাবা ১৪০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন এবং একই শ্রেনীর বন্দন ভট্টাচার্য্য ৮১ভোট পেয়ে ৭ম হয়েছে । উক্ত স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ৫ম শ্রেনীর ছাত্র রওনাক রহমান রোহান এবং প্রিজাইডিং অফিসার ইশসামুল ইসলাম, প্রশান্ত দাস, এম এম সুপর্ন সারওয়ার ও আহসান আব্দুল্লাহ রাতুল। নির্বাচন কমিশনার রওনাক রহমান রোহান ও প্রধান শিক্ষক মোঃ আব্দুস ছালাম নির্বাচনের সকল কাজ যৌথ স্বাক্ষরে স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন সম্পন্ন করেন।
কুলাউড়া উপজেলায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত
লস্করপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ লস্করপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৩৩জন ভোটারের মধ্যে ১১৫ জন ছাত্র-ছাত্রী উক্ত কাউন্সিলে ৩য় থেকে ৫ম শ্রেণীর ক্ষুদে ভোটাররা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচিতরা হলেন, ৫ম শ্রেণীতে মোঃ মুন্না মিয়া ৮৪ ভোট পেয়ে প্রথম, অলিমা বেগম ৭৪ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। অপরদিকে চতুর্থ শ্রেনীতে মালিহা জাহান চৌধুরী তারিন ৬৪ ভোট পেয়ে প্রথম ও সামিয়া আক্তার বৃষ্টি ৬০ ভোট পেয়ে ২য় হয়েছে এবং ৩য় শ্রেনীতে নুশরাত চৌধুরী ৮৮ ভোট পেয়ে প্রথম, রিমি বেগম ৬০ ভোট পেয়ে ২য় ও একই শ্রেনীর সাহিম বিন ইসলাম ৪৬ ভোট পেয়ে ৭ম হয়েছেন । উক্ত স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ৫ম শ্রেনীর ছাত্র নুরে রহমান তাবওয়া ও প্রিজাইডিং অফিসার তাহমিদ আহমদ চৌধুরী এবং পোলিং অফিসার তাহমিনা আক্তার প্রমি । নির্বাচন কমিশনার নুরে রহমান তাবওয়া ও প্রধান শিক্ষক মোছাৎ রাহাত আরা নির্বাচনের সকল কাজ যৌথ স্বাক্ষরে স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন সম্পন্ন করেন।

কুলাউড়া উপজেলার শিক্ষা অফিসার শরীফ উল ইসলাম জানান শান্তিপূর্নভাবে ১৮০টি প্রাইমারী স্কুলে সকাল ৯ টা থেকে ১ টা পর্যন্ত স্টুডেন্ট কাউন্সিলে ভোট অনুষ্ঠিত হয়েছে । উল্লেখ্য, কুলাউড়া উপজেলায় সরকারী ১৮০টি প্রাইমারী স্কুলে স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচিতরা পরবর্তীতে ১ম থেকে ৫ম শ্রেণীর ২ জন করে শিক্ষার্থীকে কমিটিতে যোগ করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করবেন। এ কমিটির একজন সভাপতি এবং একজন সাধারণ সম্পাদক ও অন্য ১৫ জন সাধারণ সদস্য থাকবেন। ওই কমিটি ১ বছর বিদ্যালয়ের পরিস্কার পরিচ্ছন্নতা, দুপুরের খাবার, স্বাস্থ্য শিক্ষাসহ বিভিন্ন বিষয়ে দায়িত্ব পালন পালন করবেন।

Post a Comment

Previous Post Next Post